• সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন |
শিরোনাম :
শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন নীলফামারীতে আন্তর্জাতিক মিডওয়াইফ দিবস পালন ডোমারে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ নীলফামারী সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী শাহিদ মাহমুদের মনোনয়ন বাতিল নীলফামারী ও দিনাজপুরসহ শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা

অভিযান শেষে উদ্ধার ১২, নিহত ৫

gulsan1467431436সিসি নিউজ: গুলশান-২ এর ৭৯ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হাতে জিম্মিদের উদ্ধার অভিযান শেষ হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মিজানুর রহমান।

এছাড়া র‌্যাবের গোয়েন্দা শাখার এক কর্মকর্তা জানিয়েছেন, এক বিদেশিসহ ৫ জন নিহত হয়েছেন। ১২ জনকে উদ্বার করা হয়েছে। নিহত ও উদ্ধার হওয়াদের সংখ্যা আরো বাড়তে পারে বলেও জানিয়েছেন তিনি।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের এক এসআই  জানিয়েছেন, যাদের উদ্ধার করা হয়েছে তাদের ডিবি কার্যালয়ে নেয়া হচ্ছে। একইসঙ্গে মরদেহগুলোও ডিবি কার্যালয়ে নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

তবে নিহতদের বিষয়ে এখনো কিছুই জানা যায়নি। জানা যায়নি হামলাকারীদের ধরা সম্ভব হয়েছে কি না সে কথাও।

র‌্যাবের কর্মকর্তা অভিযান শেষ হওয়ার কথা জানালেও সাড়ে ৯টার দিকে একটি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

অভিযানে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন কর্মকর্তা  বলেন, ভেতরে পাঁচজন মারা গেছে। ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহত ও উদ্ধার করা ব্যক্তিদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
এদিকে অভিযান শুরুর আগে আইএসের (ইসলামিক স্টেট) কথিত বার্তা সংস্থা আমাক নিউজ ওই রেস্তোরাঁর ভেতরে তাদের হাতে নিহত কয়েকজনের রক্তাক্ত ছবি প্রকাশ করে। আমাক নিউজের সেসব ছবি যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ টুইটারে প্রকাশ করে অভিযান শুরুর প্রায় আধা ঘণ্টা আগে।
এর আগে আজ সকাল সাড়ে সাতটার পরপর পুলিশ, র‍্যাব, বিজিবি, সোয়াত ও সেনাবাহিনীর সমন্বয়ে অভিযান শুরু হয়। অভিযান শুরুর পর মুহুর্মুহু গুলির শব্দ শোনা যায়।

শুক্রবার রাত ৯টার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীদের হাতে জিম্মিদের উদ্ধারে অভিযান শুরু হয় সকাল ৮টার কিছু আগে। তার আগে রাত ৩টার দিকে দু’জনকে জীবিত উদ্ধার করা হয়।

ইতোমধ্যে এই ঘটনার দায় স্বীকার করেছেন জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ